1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ডুবে যাওয়া যুদ্ধজাহাজের নাবিকদের ছবি প্রকাশ করেছে রাশিয়া

  • আপডেট টাইম : রবিবার, ১৭ এপ্রিল, ২০২২
  • ১৮৩ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : কৃষ্ণসাগরে রাশিয়ার ক্ষেপণাস্ত্রবাহী প্রধান যুদ্ধজাহাজ মস্কভা ডুবে যাওয়ার পর প্রথমবারের মতো জাহাজটির নাবিকদের ছবি ও ভিডিও প্রকাশ করেছে মস্কো। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রকাশিত ছবিতে, জাহাটির নাবিকদের সুস্থ ও ভালো অবস্থায় দেখা গেছে।

মস্কোর প্রকাশিত ছবি ও ভিডিওতে দেখা যায়, ক্রিমিয়ান বন্দর নগরী সেভাস্তোপলের একটি প্যারেড গ্রাউন্ডে নাবিকদের একটি দল অবস্থান করছে। ওই দলটির সঙ্গে রুশ নৌ-বাহিনীর কমান্ডার ইন চিফ অ্যাডমিরাল নিকোলে ইয়েভমেনভের সাক্ষাৎ করেন।

ভিডিওতে আরো দেখা যায়, প্যারেড গ্রাউন্ডে ১০০ নাবিকের সামনে দাঁড়িয়ে রয়েছেন নিকোলে ইয়েভমেনভসহ দুই জন নৌবাহিনীর কর্মকর্তা। তবে এই ছবিগুলো কখন তোলা সে সম্পর্কে কিছু জানা যায়নি।

ভিডিওর শেষ পর্যায়ে নিকোল ইয়েভমেনভের একটি সাক্ষাৎকার রয়েছে। এ সময় তাকে বলতে শোনা যায়, ডুবে যাওয়া জাহাজের অফিসার এবং নাবিকরা বর্তমানে সেভাস্তোপল ঘাঁটিতে অবস্থান করছে। তারা নৌবাহিনীতে তাদের কাজ চালিয়ে যাবেন।

প্রসঙ্গত, কৃষ্ণসাগরে ঝড়ো বাতাসের কারণে ‘ব্ল্যাক সি’ নৌবহরের ক্রুজ ক্ষেপণাস্ত্রবাহী প্রধান রণতরী মস্কভা বন্দরের দিকে যাচ্ছিল। গত বুধবার রণতরীতে আগুন লাগলে গোলাবারুদ বিস্ফোরিত হয়। এতে জাহাজটি ক্ষতিগ্রস্ত হয়।

ইউক্রেনের কর্মকর্তাদের দাবি, তাদের ছোড়া ক্ষেপণাস্ত্র যুদ্ধজাহাজটিতে আঘাত হেনেছে। তবে রাশিয়া কোনো হামলার কথা স্বীকার করেনি। তারা বলছে, জাহাজটিতে রাখা গোলাবারুদে বিস্ফোরণের পর আগুন ধরেছিল।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, সোভিয়েত আমলের মিসাইল ক্রুজারটির আগুন নিভিয়ে ফেলা হয়। কিন্তু পরে বৃহস্পতিবার রাশিয়ার রাষ্ট্র নিয়ন্ত্রিত সংবাদমাধ্যমগুলো মস্কভার ডুবে যাওয়ার খবর দেয়।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..